এসে গেল ‘নোজ অনলি মাস্ক’, পরে খাওয়াও যাবে!

আন্তর্জাতিক জাতীয় তথ্য প্রযুক্তি বিশেষ

অনলাইন ডেস্ক: করোনা থেকে সুরক্ষা সবচেয়ে প্রথম ও গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে মাস্ক ব্যবহার। তবে এই মাস্ক নিয়েও মানুষের বিড়ম্বনার শেষ নেই। কানে ব্যাথাসহ মুখে দাগ পড়ে যাওয়ার মতো ঘটনাও প্রতিনিয়ত ঘটে। বিশেষ করে খাবার খেতে গেলে মাস্ক নিয়ে সমস্যায় পড়তে হয়। 

এর মধ্যে এবার মেক্সিকোর গবেষকরা এমন একটি মাস্ক তৈরি করেছেন যাতে খাওয়া-দাওয়াতে কোনো সমস্যা হবে না। পাশাপাশি এটা করোনার হাত থেকেও কিছুটা রক্ষা করবে। এই মাস্কের নাম দেওয়া হয়েছে ‘নোজ অনলি মাস্ক’। তবে এই মাস্কে করোনা থেকে কতটা রক্ষা পাওয়া যায়, তা নিয়ে ইতোমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

সংবাদ সংস্থা রয়টার্সের একটি ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি ও নারী এই মাস্ক পরেই খাবার খাচ্ছেন। দু’জনেই প্রথমে সাধারণ মাস্ক খুলে ফেলেন, এরপর দেখা যায় তাদের নাকে রয়েছে এই বিশেষ মাস্ক। সেটি পরেই তারা খাবার খান। টেবিলের ওপর মাস্কের প্যাকেটে দেখা যায় নাম লেখা (নোজ অনলি মাস্ক)।

 

বিশেষজ্ঞরা বলছেন নাক এক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। তাই নাক সবসময় ঢেকে রাখা উচিৎ। এই নতুন মাস্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে নানা আলোচনা। কেউ এটাকে জোকারের মাস্ক বলে মন্তব্য করছেন। অনেকে আবার এটাকে কিছুটা উদ্ভট দেখতে লাগছে বলে জানিয়েছেন। সূত্র : কলকাতা ২৪, রয়টার্স।

বিডি-প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *